ঢাকা, ১১ আগস্ট ২০১৭ঃ আজ শুক্রবার বাদ জুম্মা মসজিদুল হারামে জানাজা শেষে মিনার নিকটবর্তী সয়ারা গোরস্তানে দাফন করা হয়েছে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ শাহজাহাঙ্কে।  পবিত্র হজ পালন করতে গিয়ে গতকাল ১০ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার রাত ১০টায়(সৌদি আরব সময়) মক্কার একটি হাসপাতালে ইন্তিকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ৩ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে যান। গত ১০ আগস্ট ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি এয়ার লাইসের একটি ফ্লাইটে হজের উদ্দেশ্যে তিনি সৌদি আরব গমন করেন।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ শাহজাহানের মৃত্যুতে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের গভীর শোক প্রকাশ করে বলেন, আজীবন সংগ্রামী অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ শাহজাহান আমৃত্যু দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে নিয়োজিত ছিলেন। তিনি ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। পবিত্র হজের উদ্দেশ্যে আল্লাহর ঘর পবিত্র কাবা জিয়ারত করতে গিয়ে মক্কায় তাঁর ইন্তেকাল অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তার মৃত্যুতে সৃষ্ট শূন্যতা পূরণ হবার নয়।
প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ শাহজাহানের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার জন্যে জন্নাতের সুউচ্চ মাকাম প্রার্থনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমমবেদনা জ্ঞাপন করেন।
দোয়া মাহফিল
dua for akm shajahanখেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ শাহজাহানের রুহের মাগফিরাত কামনা করে আজ ১১ আগস্ট শুক্রবার বিকাল ৫টায় বিজয়নগরস্থ কেন্দ্রীয় কার্যালয়ে (১৬, বিজয়নগর, ৫ তলা) এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে অণ্যাণ্যের মধ্যে উপস্থি ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল হালিম, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসনে, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আজিজুল হক, সেক্রেটারী জেনারেল ইলিয়ার আহমদ প্রমুখ। মরহুম অধ্যাপক আবুল কাশেম মুহাম্মদ শাহজাহানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মুনাজাত পরিচালনা করেন আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক।