১৫ ও ১৬ সেপ্টেম্বর রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ
ঢাকা, ১৩ সেপ্টেম্বর ২০১৭: খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর যে জাতিগত নিধনযজ্ঞ চলছে তা কোনভাবেই বরদাস্ত করা যায় না। এ বর্বরোচিত গণহত্যা ও জাতিগত নির্মুল অভিযানের বিরুদ্ধে জাতিসংঘসহ বিশ্বসংস্থাসমূহকে মিয়ানমারের সেনাবাহিনী ও সরকারের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে। কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন ও রোহিঙ্গাদের অধিকার প্রতিষ্ঠায় জাতিসংঘকে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে। এ জন্যে আরাকানে জাতিসংঘ শান্তি রক্ষী মোতায়েন করতে হবে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল সন্ধ্যা ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক মোহাম্মদ খালেকুজ্জামান, যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিউল আলম, মাওলানা আহমদ আলী কাসেমী, বায়তুলমাল ও আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মো: মিজানুর রহমান, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, মাওলানা আজিজুল হক প্রমুখ।
বৈঠকে মিয়ানমারের সেনাবাহিনী ও সরকারের জঘন্য অত্যাচারের কারণে বাংলাদেশে আশ্রয়গ্রহনকারী নারী, পুরুষ, শিশুসহ সকল রোহিঙ্গা শরণার্থীদের জান, মাল, ইজ্জতের নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবী জানান হয় এবং সর্বোচ্চ মানবিক সহায়তা নিয়ে রোহিঙ্গা শরনার্থীদের পাশে দাঁড়ানোর জন্যে আন্তর্জাতিক সম্প্রদায়সহ সামর্থবান সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান হয়।
বৈঠকে আগামী ১৫ ও ১৬ সেপ্টেম্বর বাংলাদেশে আশ্রয়গ্রহনকারী রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খেলাফত মজলিসের পক্ষ থেকে দ্বিতীয় দফা ত্রাণ বিতরণের কর্মসূচী গ্রহন করা হয়। এর আগে গত ৮ ও ৯ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ করা হয়।