মিসরের অবিসংবাদিত নেতা শহীদ মোহাম্মদ মুরসী আমৃত্যু সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে এক মহান নেতার দৃষ্টান্ত স্থাপন করেছেন: খেলাফত মজলিস
ঢাকা, ১৮ জুন ২০১৯: মিশরের স্বৈরাচারী জালিমশাহী সিসির হাতে বন্দী মিসরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইসলামী আন্দোলনের অবিসংবাদিত নেতা হাফেজ ড. মোহাম্মদ মুরসীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, মিসরের অবিসংবাদিত নেতা শহীদ মোহাম্মদ মুরসী আমৃত্যু সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে এক মহান নেতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি মৃত্যুর পূর্ব মুহুতপর্যন্ত আদর্শের উপর অবিচল ছিলেন। স্বৈর শাসকের জুলুম নির্যাচন ভয়ভীতি কোন কিছুই তাকে সত্যের পথ থেকে এক চুল পরিমাণ নড়াতে পারে নি। তিনি মিসরের জনগণের ভোটে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট হিসেবে কুরআন, সুন্নাহ তথা ইসলামের সুমহান আদর্শের আলোকে জাতিকে পরিচালিত করতে চেয়েছিলেন। কিন্তু ইহুদীবাদী, সাম্রা্রাজ্যবাদী ও কায়েমী স্বার্থবাদীদের ক্রীড়নক তৎকালীন সেনাপ্রধান সিসি জনগণের ভোটে নির্বাচিত প্রেসিডেন্টকে ১ বছরের মাথায় অন্যায়ভাবে ক্ষমতাচ্যুত করে গ্রেফতার করে বছরের পর বছর কারারুদ্ধ করে রাখে। কারাগারে জুলুম নির্যাতন আর বিচারের নামে অবিচারের শিকার হয়ে গতকাল( ১৭ জুন) বিচারকক্ষেই শাহাদাত বরণ করেন একজন হাফেজে কুরআন প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসী। শহীদ প্রেসিডেন্ট মুরসীর মত মিসরের হাজার হাজার জনতাকে গ্রেফতার নির্যাতন ফাঁসি দিয়ে জঘন্য ও ভয়াবহ নির্যাতনের মাধ্যমে ক্ষমতাসীন জালিমশাহী সিসি ও তাদের দোসররা একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। কিন্তু সত্য, ন্যায় ও আদর্শের প্রতি অবিচল ও আপসহীন শহীদ প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসী ও তার সাথীরা জুলুম নির্যাতন সহ্যকরে, শাহাদাত বরণ করে ইতিহাসের মহানায়ক হিসবে বেঁচে থাকবেন অনাগত কাল। তাদের এ আত্মত্যাগ বিশ্বের মুক্তিকামী মানুষকে মুক্তির পথ দেখাবে।
বিবৃতিতে নেতৃদ্বয় শহীদ ড. মোহাম্মদ মুরসীর রুহের মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউস কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন ও মরহুমের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীল সমবেদনা জ্ঞাপন করেন। একই সাথে আশা করেন প্রেসিডেন্ট মুরসীর আত্মত্যাগের বদৌলতে মিসরের জনগণ শীর্ঘই বর্তমান স্বৈরশাসকের কবল থেকে মুক্ত হবে এবং মুক্তিকামী নির্যাতিত জনতা তাদের অধিকার ফিরে পাবে।