ঢাকা, ১৫ এপ্রিল ২০২০: খেলাফত মজলিসের নায়েবে আমীর প্রবীণ রাজনীতিবিদ মির্জাপুরের পীর মাওলানা সৈয়দ মজিবর রহমান পেশওয়ারী ১৪ এপ্রিল বিকাল ৪টায় টাঙ্গাইল মির্জাপুর কুমিদিনী হাসপাতালে ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। তিনি দীর্ঘ দিন যাবৎ পাকস্থলির সমস্যায় ভুগছিলেন।  সকালে তার অবস্থার অবনতি হলে মির্জাপুর কুমিদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ৭ ছেলে ২ মেয়ে নাতি-নাতনিসহ বহু ভক্ত ও গুনগ্রাহী রেখে যান। দেশ জাতি ও ইসলামের পক্ষে বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি রাজপথে অগ্রনী ভূমিকা পালন করেন। গতকাল মঙ্গলবার বাদ এশা মির্জাপুরের গোরাইলে তার প্রতিষ্ঠিত মসজিদ-মাদ্রাসা প্রাঙ্গণে জানাজা শেষে গোরাইলস্থ পারিবারিক গোরস্তানে তার বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে। জনাজায় ইমামতি করেন মরহুমের ছোট ছেলে হাফেজ মিরাজ। জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খেলাফত মজলিস টাঙ্গাইল জেলা সভাপতি মুফতি আবু তাহের। করোনাভাইরাসের মহাদর্যোগের মধ্যেও খেলাফত মজলিস স্থানীয় শাখার নেতাকর্মীসহ শতশত মুসল্লী ও মুরিদগণ জানাজায় শরীক হন।
শোক: খেলাফত মজলিসের নায়েবে আমীর প্রবীণ রাজনীতিবিদ মির্জাপুরের পীর মাওলানা সৈয়দ মজিবর রহমান পেশওয়ারীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় বলেন, মরহুম মাওলানা সৈয়দ মজিবর রহমান পেশওয়ারীর ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ ও কর্মবীর নেতা ছিলেন। দেশ জাতি ও ইসলামের পক্ষে বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি রাজপথে অগ্রনী ভূমিকা পালন করেছেন। তিনি আমৃত্য দ্বীনের প্রচার-প্রসার আল্লাহর জমিনে খেলাফত প্রতিষ্ঠার কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। তার মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়। নেতৃদ্বয় মরহুম মাওলানা সৈয়দ মজিবর রহমান পেশওয়ারীর রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তার জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
বিএনপি’র শোক
বিশ দলীয় জোটের অন্যতম শরিক দল খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবর রহমান পেশওয়ারীর ইন্তিকালে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিশ দলীয় জোটের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও নজরুল ইসলাম খান এক বিবৃতিতে বলেন, মাওলানা মজিবর রহমান পেশওয়ারী ছিলেন বিশ দলীয় জোটে জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্য বোধে বিশ্বাসী। বিশ দলীয় জোটের প্রধান দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি তার ছিল অগাধ শ্রদ্ধা। আজ আমরা তার মতো এক নিবেদিত নেতাকে হারিয়েছি, যা পূর্ণ হবার নয়।
তারা তার রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তারা মহান আল্লাহর দরবারে তার জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দোয়া করেন।
খেলাফত মজলিসের নায়েবে আমীর মির্জাপুরের পীর মাওলানা সৈয়দ মজিবর রহমান পেশওয়ারীর ইন্তিকালে আরো শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মজিবুর রহমান,  জমিয়তে  উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, মুসলিম লীগের মহাসচিব এডভোকেট কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মাওলানা ঈসা শাহেদী, খেলাফত মজলিস ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি ডা: রিফাত হোসেন মালিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হক, খেলাফত মজলিস টাঙ্গাইল জেলা সভাপতি মুফতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মাওলানা শহীদুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল ্আলম মনসুর ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ মনির হোসেন, শ্রমিক মজলিসের সভাপতি হাজী নূর হোসেন ও সাধারণ সম্পাদ মো: আবুল কালাম. ডক্টর সোসাইটি অব বাংলাদেশ (ডিএসবি) এর সভাপতি ডাঃ আবদুল্লাখ খান, ব্যাংকার্স সোসাইটির সভাপতি আবদুস সামাদ সরকার ও সেক্রেটারী মুফতি সাইফুল হক। জাতীয় সাংস্কৃতিক ফোরামের নির্বাহী সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল ও সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান। দাবানল শিল্পীগোষ্ঠীর সভাপতি মুফতি আনিস আনসারী ও নির্বাহী পরিচালক হাফেজ দেলোয়ার হোসেন প্রমুখ।