করোনাভাইরাসের মহামারি থেকে মুক্তির জন্য আল্লাহর সাহায্যই একমাত্র ভরসা। সবাইকে স্বাস্থ্য সতর্কতা যথাযথভাবে মেনে চলতে হবে: মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন
ঢাকা, ০৫ এপ্রিল ২০২০: খেলাফত মজলিসের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন বলেছেন, করোনাভাইরাসের মহামারি থেকে মুক্তির জন্য আল্লাহর রহমত প্রয়োজন। যেখানে মানুষের প্রচেষ্টা ব্যর্থ সেখানে আল্লাহর সাহায্যই একমাত্র ভরসা। তাই বেশি বেশি তাওবাহ-ইস্তিগফার ও দোয়া করতে হবে।। একই সাথে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্য চেতন হতে হবে। সাবান-পানি দিয়ে হাত ধোঁয়া, শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্য সতর্কতা যথাযথভাবে মেনে চলতে হবে। করোনভাইরাসের সংক্রমণ থেকে দেশ জাতি ও বিশ^বাসীর মুক্তি কামনায় খেলাফত মজলিস ঢাকা মহানগরীর বিশেষ দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজ ০৫ এপ্রিল রবিবার দুপুর সোয়া ১২টায় পুরানাপল্টনস্থ মজলিস মিলনায়তন থেকে অনলাইনে লাইভ সম্প্রচারিত এ দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, ঢাকা মহানগরী সহসাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু প্রমুখ। দোয়ার আগে গত এক সপ্তাহে আল্লাহর অনুগ্রহ লাভের উদ্দেশ্যে ঢাকা মহানগরীতে খেলাফত মজলিসের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা একশত খতম কুরআন তিলাওয়াত সম্পন্ন করেন।
মাওলানা শফিক উদ্দিন আরো বলেন, করোনভাইরাসের আক্রমনে সার দুনিয়ার মানুষ আজ দিশেহারা, আতঙ্কিত। তের লক্ষাধিক মানুষ আক্রান্ত, মারা গেছের ষাট হাজারেরও বেশি মানুষ। করেনাভাইরস দুর্যোগের কারণে বহু মানুষ খাদ্য সংকটে পড়েছে। এ আতঙ্ক ও সংকট দূর করতে সবাইকে ঐক্যভদ্ধভাবে কাজ করতে হবে। এসব অভাবগ্রস্থ মানুষের পশে দাঁড়াতে হবে। সরকার গরীব মানুষকে সহযোগিতার যেসব ঘোষনা দিচ্ছে তা যাতে প্রকৃত অভাবগ্রস্থ মানুসের কাছে পৌঁছে তা নিশ্চিত করতে হবে। একইসাথে সমাজের বিত্তবানদেরও সাধারণ মানুষের পাশে দাঁড়াতে হবে। খেলাফত মজলিসের ইতোমধ্যেই সীমিত সামার্থ নিয়ে অভাগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছ্।ে সংগঠনের বিভিন্ন শাখা ত্রাণ তৎপরতা শুরু করেছে। খেলাফত মজলিসের তৎপরতা অব্যাহত থাকবে।
তিনি বলেন, আজকে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা বিঘিœত হচ্ছে। করোনাভাইরাস নয় এমন রোগীরাবহু হাসপাতালে গিয়ে চিকিৎসা বঞ্চিত হচ্ছেন। হাসপাতালগুলোতে সাধারণ রোগিদের চিকিৎসা সুনিশ্চিত করতে হবে। আর যারা কোভিড-১৯ আক্রান্ত রোগী তাদের সহমর্মিতা ও দরদ নিয়ে চিকিৎসা সেবা দিতে হবে। একই সাথে চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার, নার্স, টেকনোলজিস্টসহ সকলের ব্যক্তিগত নিরাপত্তা সমাগ্রী সরবারহ করে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
তিনি গার্মেন্টস শ্রমিকদের সাথে যাতে মানবিক আচরণ নিশ্চিতের দাবী জানিয়ে বলেন, একদিকে সাধারণ ছুটি চলছে অন্যদিকে হাজার হাজর মানুষ মাইলের পর মাইল পায়ে হেটে ঢাকায় ঢুকলো। এটা শ্রমিকদের সাথে নির্মম আচরণ।
যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী বলেন, করোনভাইরাসের এ মহামারি থেকে মুক্তির জন্য বেশি বেশি তাওবাহ ইস্তিগফার করতে হবে। আল্লাহ তাওবাহকারীকে পছন্দ করেন। আমাদের সকলকে অপরাধ ও গুনাহ থেকে বেচেঁ থাকতে হবে। পবিত্র আল-কুরআন আমাদের জীবনে বাস্তবায়নের চেষ্টা চালাতে হবে।
অনুষ্ঠানে করোনাভাইরাসের আক্রমন থেকে দেশ, জাতি, মুসলিম উম্মাহ ও বিশ^াসীর মুক্তির জন্য দোয়া-মুনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন। দোয়ায় বিভিন্ন রোগে অসুস্থ সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক ডাঃ কে এম নজরুল হক, মুক্তিযোদ্ধা শফিউল ্অলম, ঢাকা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি ডা: রিফাত মালিক, কুমিল্লা জোনের সহকারী পরিচালক মুফতি আবদুল হক আমিনীসহ সকল অসুস্থ ভাইদের সুস্থতার জন্যও বিশেষ দোয়া করা হয়।