দুর্যোগ মোকবেলায় পারস্পরিক সহযোগীতা খুবই জরুরী: ড. আহমদ আবদুল কাদের

ঢাকা, ২১ মে ২০২০: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, যে কোন দুর্যোগ মোকবেলায় পারস্পরিক সহযোগীতা খুবই জরুরী। বর্তমান দুর্যোগময় পরিস্থিতিতে পারস্পরিক সহযোগিতার হাত প্রসারিত করতে হবে। মানবিক সাহায্য নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। আজকে করোনভাইরাসের কারণে বাংলাদেশে কোটি কোটি মানুষ খাদ্য ও অর্থ সংকটে পতিত হয়েছে। এর মধ্যে আম্পানের আঘাতে লাখো মানুষ ক্ষতিগ্রস্থ। এসব অভাবগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে হবে। সরকারী ত্রাণ চুরি রোধ করে প্রকৃত অভাবী মানুষের কাছে ত্রাণ পৌঁছাতে হবে। একই সাথে করোনা সংক্রমণ রোধে সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় জোন দায়িত্বশীলদের এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

আজ বিকাল ৩টায় খেলাফত মজলিসের মহাসচিব মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এর পরিচালনায় অনুষ্ঠিত এ ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, মুহাম্মদ মুনতাসির আলী, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা এ কে এম আইউব আলী, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, আলহাজ¦ আবু সালেহীন, জোনাল ইনচার্জ ডা: এ এ তাওসিফ, বোরহান উদ্দিন সিদ্দিকী, অধ্যাপক মাওলানা এ এস এম খুরশীদ আলম, এম সদরুজ্জামান খান, মাওলানা আজিজুল হক, মাওলানা মোঃ আইউব আলী, মুফতি সাইয়্যেদুর রহমান, মাওলানা আবদুল হাই, ডা: এবিএম হাসানুজ্জামান হেলাল, ডাঃ আবদুর রাজ্জাক, মাওলানা আবদুল হক আমিনী, অধ্যাপক আবদুল হান্নান প্রমুখ।

বৈঠকে সুপার সাইক্লোন আম্ফানের আঘাতে জান-মালের ক্ষয়ক্ষতিতে শোক প্রকাশ করে ক্ষতিগ্রস্থ এলাকায় যথযথভাবে ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। বৈঠকে খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মরহুম মুক্তিযোদ্ধা শফিউল আলমের রুহেরম মাগফিরাত কামনায় এবং যারা অসুস্থ আছেন তাদের দ্রুত সুস্থতার জন্য করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সংগঠনের যুগ্মমহাসচিব অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ।