ঢাকা, ২৩ জুন ২০২০: খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি, বিশিষ্ট আইনজীবি চট্টগ্রাম বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট আহমদ ছগীর আজ ২৩ জুন সকাল সাড়ে ১০টায় মহানগরীর মেহেদীবাস্থ নিজ বাড়ীতে ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। তিনি বার্দ্ধক্যজনিত কারণে দীর্ঘ দিন শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে নাতি-নাতনিসহ বহু গুনগ্রাহী রেখে যান। আজ বাদ যোহর মেহেদীবাগ কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে গ্রামের বাড়ী পটিয়ায় নিয়ে যাওয়া হয় এবং সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হবে।

শোক প্রকাশ

খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি, বিশিষ্ট আইনজীবি চট্টগ্রাম বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট আহমদ ছগীরের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় বলেন, মরহুম এডভোকেট আহমদ ছগীর দীন প্রতিষ্ঠার আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ ব্যক্তি ছিলেন। তিনি ইসলামী সাংস্কৃতিক আন্দোলন থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে সক্রীয় ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়। নেতৃদ্বয় মরহুম এডভোকেট আহমদ ছগীরের রুহের মাগফিরাত কামনা করেন এবং ত্ার জন্য জান্নাতুল ফিরদাউস কামনা করে আল্লাহ তায়ালার কাছে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি এডভোকেট আহমদ ছগীরের ইন্তিকালে আরো শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিস চট্টগ্রাম মহানগনরী সভাপতি অধ্যাপক মাওলানা এ এস এম খুরশীদ আলম, সাধারণ সম্পাদক অধ্যাপক আবু সিদ্দিক, চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মুফতি সিহাবুদ্দিন, সাধারণ সম্পাদক মাওলানা আমজাদ হোসাইন, চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি মাওলানা মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক মাওলানা আহমেদুর রহমান প্রমুখ।