চট্টগ্রাম ২৬ জুন ২০২০: খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি মরহুম এডভোকেট আহমদ ছগির সাহেবের মাগফিরাত কামনায় (খতমে কুরআন ও দোয়া মাহফিল) খেলাফত মজলিস চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে দোয়া মাহফিল আজ ২৬ জুন শুক্রবার বিকাল সাড়ে ৫ টায় চট্টগ্রাম মহানগরীর সভাপতি অধ্যাপক মাওলানা এ,এস,এম খুরশিদ আলম এর সভাপতিত্বে ও চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা আমজাদ হোসাইন এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন সংগঠনের সংগ্রামী মহাসচিব ড.আহমদ আবদুল কাদের। বিশেষ অতিথি ছিলেন সংযুক্ত ছিলেন যুগ্মমহাসচিব এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, মরহুম এডভোকেট আহমদ ছগির সাহেবের ছোট ছেলে ইঞ্জিনিয়ার মাঈনুদ্দীন আহমদ ইমন।

দোয়া মাহফিলে মরহুম এডভোকেট আহমদ ছগির সাহেবের বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন প্রধান অতিথি ড.আহমদ আব্দুল কাদের – তিনি বলেন, মরহুম এডভোকেট আহমদ ছগীর দীন প্রতিষ্ঠার আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ ব্যক্তি ছিলেন। তিনি সকল আন্দোলন সংগ্রামে সক্রীয় ভূমিকা পালন করেছেন। মরহুম এডভোকেট আহমদ ছগীরের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার জন্য জান্নাতুল ফিরদাউস কামনা করেন।

আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় দায়িত্বশীল বৃন্দ।
অন্যান্যদের মাঝে সংযুক্ত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল, মাওলানা তফাজ্জল হোসেন মিয়াজি, কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক আব্দুল জলিল,কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা আব্দুল হাই, জাতীয় সংস্কৃতিক ফোরাম এর সেক্রেটারি জেনারেল জনাব কাজী আরিফুর রহমান,শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সহসভাপতি জনাব আমীর আলী হাওলাদার,চট্টগ্রাম মহানগরীর সহসভাপতি মাওলানা মোঃ তাহের,সাধারণ সম্পাদক ডাঃএম এ সিদ্দিক, চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা আহমদুর রহমান,চট্টগ্রাম মহানগর ও জেলা শাখার সাবেক দায়িত্বশীল মাওলানা মুখলিছুর রহমান, মাওলানা ইমদাদুল হক নোমানী,মাওলানা হাফেজ নুরুল্লাহ,মাওলানা মোরশেদ আলম মাসুম,মুফতি ফয়সাল তালুকদার,কেন্দ্রীয় শুরা সদস্য মাওলানা মোহাম্মদ আলী মিল্লাত,জনাব তৌহিদুল ইসলাম রাজু,জেদ্দা মহানগর সভাপতি মাওলানা আব্দুল মকিত,লন্ডন মহানগর শাখার প্রশিক্ষণ সম্পাদক দিলোয়ার হোসাইন ও লন্ডন হেকনিশাখার সভাপতি মাও আমিরূল ইসলাম,
জানব মামুনুর রশীদ মিনহাজ, মাওলানা জোনায়েদুল ওয়াহেদ,এইচ,এম এরশাদ,মোহাম্মদ সোলায়মান হোসাইন,মাওলানা মোস্তফা কামাল ফয়সাল,মাওলানা আবু তাহের তুরাবী, জনাব মোহাম্মদ ওবাইদ নুর, মাওলানা ফৌজুল আজীম চৌধুরী,
প্রমুখ।
বক্তা গণ এডভোকেট আহমদ ছগির সাহেবের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার জন্য জান্নাতুল ফিরদাউস কামনা করে আল্লাহ তায়ালার কাছে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গ ও দ্বীনি আন্দোলনের বেদনাহত
সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আলোচনা শেষে এডভোকেট আহমদ ছগির ও সম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য -মাওলানা আব্দুল কুদ্দুস সাহেবের রুহের মাগফিরাত কামনা করে এবং যারা অসুস্থ আছেন তাদের সুস্থতার জন্য দোয়া মুনাজাত করা হয়। দোয়া-মুনাজাত করেন চট্টগ্রামে প্রাক্তন দায়িত্বশীল ও ঢাকা মহানগরীর সভাপতি ডাঃ রিফাত হোসেন মালিক।

উল্লেখ্যঃ প্রথিতযশা আইনজীবী ও প্রবীণ ইসলামী রাজনীতিক, চট্টগ্রাম বার এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি এবং খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী শাখার সাবেক সংগ্রামী সভাপতি জনাব এড.আহমদ সগীর
গত২৩ জুন সকাল সাড়ে ১০টায় নগরীর মেহেদীবাগস্থ নিজ বাসায় ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।
তিনি বার্দ্ধক্যজনিত কারণে দীর্ঘ দিন শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে নাতি-নাতনি, শিক্ষার্থীসহ দ্বিনি আন্দোলনের অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
২৩ জুন বাদ যোহর মেহেদীবাগ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে গ্রামের বাড়ী পটিয়ায় নিয়ে যাওয়া হয় এবং সেখানে বাদ আছর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়।