ঢাকা, ০৬ জুলাই ২০২০: বাংলাদেশ সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী-বিএসএফ’র নির্বিচার নির্যাতন ও গুলিতে প্রতিনিয়ত বাংলাদেশী নাগরিকদের হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারত সীমান্তে বাংলাদেশী নাগরিকদের নির্মমভাবে হত্যা করে যাচ্ছে।

সোমবার এক বিবৃতিতে খেলাফত নেতারা বলেন, গত তিন মাসে বিএসএফ অন্তত: ২৫ জন বাংলাদেশী নাগরিককে হত্যা করেছে। সর্বশেষ গত ৪ জুলাই মানসিক ভারসম্যহীন একজন বাংলাদেশী নাগরিক জাহাঙ্গীর আলমকে ধরে নিয়ে বিএসএফ নির্যাতন চালিয়ে গুলি করে হত্যা করে। চীন, নেপালের সাথে না পেরে বাংলাদেশ সীমান্তে খুবই উদ্ধত আচরণ করছে ভারতে। এহেন বর্বরোচিত হত্যাকান্ডে বাংলাদেশের জনগণ মর্মাহত ও ক্ষুদ্ধ। কিন্তু বাংলাদেশ সরকার বিএসএফ’র হত্যাকান্ডের বিরুদ্ধে টু-শব্দটিও করছে না। মূলত: নিজেদের ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য ভারতকে খুশী রাখতে সীমান্ত হত্যার প্রতিবাদ করছে না সরকার।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ভারত সীমান্তে আর কোন বাংলাদেশী নাগরিক যাতে হত্যা, নির্যাতনের শীকার না হয় সে জন্য সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে হবে। বাংলাদেশ সরকারকে ভারত সীমান্তে বিএসএফ কর্র্তৃক বাংলাদেশী নাগরিক হত্যার কড়া প্রতিবাদ করতে হবে। মনে রাখতে হবে জুলুমের বিরুদ্ধে জনগণ রাজপথে নামলে আধিপত্যবাদের কাছে নতজানু সরকারের শেষ রক্ষা হবে না। বিজ্ঞপ্তি।