বিভিন্ন মহলের শোক প্রকাশ

ঢাকা, ৫ মার্চ ২০২১: খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ নজরুল ইসলাম খান আজ ০৫ মার্চ সকাল ১১:৪৫ মিনিটে সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন। ২০২০ সালের ১৯ মার্চ স্ট্রোক করার পর থেকে দীর্ঘ ১২ মাস যাবৎ তিনি কোমায় ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে রেখে যান। দেশ জাতি ও ইসলামের পক্ষে বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি অগ্রনী ভূমিকা পালন করেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিশিষ্ট শিশু সার্জন ডাঃ নজরুল ইসলাম খান ডক্টরস সোসাইটি অব বাংলাদেশ-ডিএসবি’র সাধারণ সম্পাদক ছিলেন। আজ বাদ জুমআ সিলেটের হাওয়াপাড়া জামে মসজিদে মরহুমের জানাজায় শরীক হন খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা মজদুদ্দিন আহমদ, মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, সাংগঠনিক সম্পাদক ডা: এ এ আবু তাওসিফ, নির্বাহী সদস্য মাওলানা আইউব আলী, সিলেট জেলা সভাপতি মাওলানা মুশাহিদ আলী, মহানগরী সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান সহ সিলেট জেলা ও মহানগরী নেতৃবৃন্দ।
আজ সন্ধ্যায় মরহুমের গ্রামের বাড়ী কুমিল্লার দেবিদ্বার উপজেলার কাচিরসাইর গ্রামে দাফন কার্যে অংশগ্রহণ করবেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, ডাঃ আবদুল্লাহ খান, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজীসহ কেন্দ্রীয় ও কুমিল্লা জোনের নেতৃবৃন্দ।
শোক: খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ নজরুল ইসলাম খানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় বলেন, মরহুম ডাঃ নজরুল ইসলাম খান ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। তিনি ছাত্রজীবন থেকে শুরু করে আমৃত্য আল্লাহর জমিনে খেলাফত প্রতিষ্ঠার কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। নেতৃদ্বয় মরহুম ডাঃ নজরুল ইসলাম খানের রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তাঁর জান্নাতুল ফেরদাউস নসিবের জন্য দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ নজরুল ইসলাম খানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান, ডক্টর সোসাইটি অব বাংলাদেশ (ডিএসবি) এর সভাপতি ডাঃ আবদুল্লাহ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা: এ এ তাওসিফ, খেলাফত মজলিস সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলী ও সাধারণ সম্পাদক মাওলানা নেহাল আহমদ, সিলেট মহানগরী সভাপতি অধ্যাপক বজলুর রহমান ও সাধারণ সম্পাদ মাওলানা তাজুল ইসলাম হাসান, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি ডাঃ রিফাত হোসেন মালিক ও সাধারণ সম্পাদক মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মাওলানা আজীজুল হক ও সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন, ব্যাংকার্স সোসাইটির সভাপতি আবদুস সামাদ সরকার ও সেক্রেটারি মুফতি সাইফুল হক প্রমুখ।