শোষন ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে: অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ
খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেছেন, পৃথিবীর নেতৃত্ব ও শাসন আজ শোষক ও দাঙ্গাবাজদের হাতে জিম্মি। মানুষে মানুষে ভেদাভেদ ও বৈষম্য জিইয়ে রেখে গুটি কতেক মানুষ সভ্যতার সকল সুযোগ গুষ্ঠীস্বার্থে ব্যবহার করে দেশে দেশে মানুষকে শোষণ ও শাসন করছে। এর বিরুদ্ধে মুক্তকামী সকল মানুষকে ঐক্যবদ্ধ সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। গত ১৫ ডিসেম্বর, বুধবার খেলাফত মজলিস লন্ডন মহানগর শাখার উদ্যোগে সংগঠনের সংগ্রাম ও গৌরবের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।
পূর্ব লন্ডনে ম্যাডিসন রেস্টুরেন্টে মহানগর সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা আনিসুর রহমান এবং সহ-সাধারণ সম্পাদক মাওলানা জাবির আহমেদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সহ-সভাপতি মুফতি তাজুল ইসলাম, মাওলানা শওকত আলী, ক্বারী আব্দুল মুকিত আজাদ, যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল, বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবীর, ক্যামব্রিজ শাখার সভাপতি মাওলানা নুমান উদ্দিন, বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক মাওলানা আ.ফ.ম শুয়াইব।
মাওলানা সিদ্দিক আহমদ ও ক্বারী আহসান আহমদ এর কোরআন তেলাওয়াত এর মাধ্যমে সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন জমিয়ত নেতা মাওলানা মুক্তার হুসাইন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল করিম, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়িদুল ইসলাম, মাওলানা ফুজায়েল আহমদ নাজমুল, মাওলানা নুফাইছ আহমদ বরকতপুরী, মাওলানা দিলাওয়ার হুসাইন, মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা আব্দুল খালিক শাহেদ, আজমল খাঁন প্রমুখ।
মহানগর নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আশরাফ চোধুরী, আব্দুল গফুর, মুফতি আব্দুর রাজ্জাক, মাওলানা আশরাফুল মাওলা, হাফিজ মাওলানা মুতাসিম বিল্লাহ, মাওলানা শেখ রুম্মান আহমেদ, মাওলানা রশিদ আহমেদ, মাওলানা শাহানজাহান, মাওলানা আবুল কাশেম, মাওলানা জয়নাল আবদিন, কারি কামাল হুসাইন, হাফিজ কাওসার আহমেদ, মাওলানা আসাদ আহমেদ, মাওলানা জাকারিয়া, মাওলানা আব্দুল হান্নান, হাফিজ মুহাম্মদ আলী, মাওলানা আলিম উদ্দিন, বুলবুল আহমেদ, মাওলানা মুহাম্মদ মনসুর আহমদ প্রমুখ।
বক্তারা আগামী ২৫ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য খেলাফত মজলিসের সাধারণ পরিষদের একাদশ অধিবেশন সফল করে তোলার জন্য আহবান জানান।