ভয়াবহ বন্যাকবলিত সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনসহ বৃহত্তর সিলেট অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণা করে জরুরী উদ্ধার তৎপরতা ও ত্রাণ তৎপরতা জোরদারের আহবান জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। আজ (১৮ জুন) প্রদত্ত এক যৌথ বিবৃতিতে  বন্যাদুর্গত মানুষের প্রতি সমবেদনা জানিয়ে নেতৃদ্বয় এ আহবান জানান।

নেতৃদ্বয় বলেন, টানা বর্ষণ আর ভারত থেকে আসা ঢলের পানি ও টানা বর্ষণে সিলেট নগরীসহ সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোন জেলার লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে পরেছে। এদিকে ফারাক্কা বাঁধের গেট খুলে দেয়ায় কুড়িগ্রাম, জামালপুর অঞ্চলে বন্যা পরিস্থির অবনতি হচ্ছে। বানের পানির তীব্র স্রোতে গবাদী পশু, বাড়ী-ঘর সব কিছু ভেসে যাচ্ছে। বন্যাপরিস্থিতি আরো অবনতির দিকে যাচ্ছে। পুরো সিলেট অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। মানুষ বাঁচার জন্য আকুতি করছে। এ অবস্থায় বন্যা প্লাবিত অঞ্চলসমূহকে দুর্গত এলাকা ঘোষণা করে জরুরী ভিত্তিতে উদ্ধার তৎপরতা ও ত্রাণ সহায়তা জোরদার করতে হবে। সিলেট-সুনামগঞ্জে চলমান সেনাবাহিনীর উদ্ধার তৎপরতায় প্রয়োজনের সামরিক হেলিকপ্টার ব্যবহার করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় বন্যাকবলিত অঞ্চলে উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য সরকারের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে পাঁচশত কোটি টাকা বরাদ্দের দাবী জানান। একইসাথে সমাজের সামর্থবানদেরকেও জরুরীভিত্তিতে বন্যাকবলিত এলাকার দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান তাঁরা।