সম্প্রতি মিয়ানমার সেনাবহিনী কর্তৃক বান্দরবান জেলার সীমান্তবর্তী অঞ্চলে মর্টার শেল নিক্ষেপ ও মাইন দূর্ঘটনায় বাংলাদেশী নাগরিক ও সম্পদের ক্ষয়ক্ষতির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের স্বাধীন ও সার্বভৌম ভূখণ্ডের উপর মিয়ানমার সেনাবাহিনী বারবার উস্কানীমূলক হামলা চালিয়ে আসছে। মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গ্রুপগুলো দমন করতে গিয়ে সরকারি বাহিনী উদ্দেশ্যমূলকভাবেই বাংলাদেশের সীমান্তে গোলাবর্ষণ করছে। বাংলাদেশী সীমান্তবর্তি অঞ্চলের মানুষের জীবন ও সম্পদ হুমকীর সম্মুখিন করেছে। সম্প্রতি একজন বাংলাদেশী নাগরিকের মৃত্যুর ঘটনার সংবাদ পাওয়া গেছে। মিয়ানমার কর্তৃক বাংলাদেশের সার্বভৌমত্ব বারবার লঙ্ঘিত হলেও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখনও কড়া কোন প্রতিবাদ লক্ষ্য করা যায়নি। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিলেও মিয়ানমারকে এখনও থামাতে পারেনি। এটা হচ্ছে মূলত বাংলাদেশ সরকারের দুর্বল ও নতজানু পররাষ্ট্রনীতির ফসল। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নেতৃদ্বয় আরো বলেন, অবিলম্বে জাতিসংঘ সহ আঞ্চলিক ও আন্তর্জাতিক সংস্থাগুলোর মাধ্যমে মিয়ানমারকে এ ব্যাপারে জবাবদিহী করার জন্য জোর কূটনৈতিক প্রচেষ্টা চালানোর আহ্বান জানাচ্ছি। বাংলাদেশ সশ্রস্ত্র বাহিনীকে সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে রাখার আহ্বান জানাচ্ছি। মূলত রোহিঙ্গা প্রত্যাবর্তন ইস্যুকে দীর্ঘায়িত করা এবং নতুন করে রোহিঙ্গা শরণার্থীর ঢল নামানোর জন্য মিয়ানমার বরাবরের মতোই এই অসভ্য ও বর্বরতা চালিয়ে যাচ্ছে। কিন্তু দেশপ্রেমিক ঈমানদার জনগোষ্ঠী বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর আর কোন আঘাত সহ্য করবে না, ইনশাআল্লাহ।