বিশ্ববিখ্যাত দ্বীনি বিদ্যাপীঠ দারুল উলুম করাচির মুহতামিম, মুফতিয়ে আযম পাকিস্তান মুফতী রফী উসমানীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ও মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী।

আজ (১৯ নভেম্বর) শনিবার দলের সহ প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু’র স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত শোকবার্তায় নেতৃদ্বয় এ শোক জানান। এর আগে, শুক্রবার(১৮ নভেম্বর) স্থানীয় সময় ৯.২৫ মিনিটের দিকে ইন্তেকাল করেন মুফতী রফী উসমানী। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮৬। মুফতি রাফি উসমানী ১৯৩৬ সালের ২১ জুলাই দেওবন্দে জন্মগ্রহণ করেন।

মুফতী রাফি উসমানির রুহর মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে নেতৃদ্বয় বলেন, মুফতী রাফি উসমানি একাধারে ভারতের দারুল উলুম দেওবন্দ ও পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে ইসলাম ও সমসাময়িক বিষয়ের উপর সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি একাধারে পাকিস্তান সুপ্রীম কোর্টের শরীয়া কাউন্সিলের উপদেষ্টা, পাকিস্তান কওমী মাদরাসা বোর্ডের পৃষ্ঠপোষক ও করাচি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন। তিনি ইসলাম ও সমসাময়িক বিষয়াবলীর উপর ২৭ টির মত বই লিখেন। আল্লাহ তাঁর সকল দ্বীনি খেদমত মুসলিম উম্মাহর কল্যাণে কবুল করুন এই কামনা করছি। তাঁর শূন্যতায় আমাদের যে অপূরণীয় ক্ষতি হয়েছে মহান আল্লাহর কাছে তা পূরণের জন্য দোয়া করছি।