আজ অনলাইনে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল আগামী ডিসেম্বর মাস থেকে বিদ্যুতের পাইকারি দাম ১৯.৯২ শতাংশ বাড়িয়ে ইউনিট প্রতি ৬ টাকা ২০ পয়সা নির্ধারণের ঘোষণা দিয়েছেন। বিদ্যুতের এই মূল্যবৃদ্ধি করায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (২১ নভেম্বর) সোমবার বিকালে দলের সহ-প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত প্রদত্ত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, একদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যেমন আকাশছোঁয়া অন্যদিকে সংসারের দৈনন্দিন ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছে দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ। এমতাবস্থায় বিদ্যুতের পাইকারি মূল্য বৃদ্ধি গ্রাহক পর্যায়ে এর মারাত্মক প্রভাব সৃষ্টি করবে। কয়েকদিন আগেও এই কমিশন আবাসিক গ্যাসের মূল্য বৃদ্ধি করে মানুষের জীবনকে আরো দুর্বিসহ করে তুলেছে। এর প্রভাবে ইতিমধ্যে বাসাভাড়া বৃদ্ধি সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরো বৃদ্ধি পেয়েছে। শ্রমজীবি-খেটেখাওয়া অনেক মানুষ ইতিমধ্যে শহর ছেড়ে গ্রামে চলে যাচ্ছে। সরকারকে অবিলম্বে বিদ্যুতের পাইকারি বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে। আইএমএফের ফর্মুলা মানতে গিয়ে বিদ্যুতের এই দাম বৃদ্ধি কি না জাতির সামনে তা পরিষ্কার করতে হবে। প্রয়োজনে ভর্তুকি বাড়িয়ে বিদ্যুৎ ও জ্বালানী গ্যাসের দাম কমিয়ে আনতে হবে।