সভা সমাবেশ ও বাক স্বাধীনতা সংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে- ড. আহমদ আবদুল কাদের

ঢাকা, ৮ ডিসেম্বর ২০২২: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, শান্তিপূর্ণ সভা-সমাবেশ করার অধিকার সকল রাজনৈতিক দল তথা জনগণের সাংবিধানিক অধিকার। কিন্তু দেশে অবাধ রাজনীতির চর্চা ও রাজনৈতিক কর্মকাণ্ডে বাঁধা দেয়া হচ্ছে। রাজপথে মানুষের রক্ত ঝরানো হচ্ছে। সরকারের এসব কর্মকাণ্ড দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিকে আরো অবনতির দিকে নিয়ে যাবে। এহেন হামলা, মামলা, গ্রেফতার নির্যাতন ও হত্যাাকন্ড বন্ধ করতে হবে।

তিনি বলেন দেশের শান্তি ও সমৃদ্ধি চাইলে দেশে সকল রাজনৈতিক দল যাতে অবাধে রাজনৈতিক কর্মকাণ্ড সভা, সমাবেশ করতে পারে, জনগণ স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারে তা নিশ্চিত করতে হবে। খেলাফত মজলিসের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ বিকাল ৩টায় উত্তরাস্থ একটি হলে মহানগর সিনিয়র সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমদ খন্দকারের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা সাইফ উদ্দিন আহমদ ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা আজিজুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নায়েবে আমির আল্লামা আহমাদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর সহ-সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক এনামুল হক হাসান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা শাহাদাত হোসাইন প্রমুখ।