সুপ্রীম কোর্ট আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবি খন্দকার মাহবুব হোসেনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

আজ (১ জানুয়ারি) রবি বার দলের সহ- প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত শোকবাণীতে তিনি এ শোক জানান। এর আগে, শনিবার (৩১ ডিসেম্বর) রাত ১০টা ৪০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় প্রখ্যাত ফৌজদারি আইন বিশেষজ্ঞ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন।

নেতৃদ্বয় বলেন, খন্দকার মাহবুব হোসেন অত্যন্ত নিষ্ঠাবান ও কর্তব্যপরায়ণ ছিলেন। তিনি স্বল্পভাষী ও সদালাপী ছিলেন। আইন অঙ্গনে গরীবের আইনজীবি হিসেবেও পরিচিত ছিলেন। তিনি দেশের সংকটকালীন সময়ে আইনজীবিদের যথার্থ নেতৃত্ব দিয়ে অসহায় বিচারপ্রার্থীদের আইনী সহায়তা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। আল্লাহ তাঁকে মাগফিরাত দান করুন। আমরা তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।