জিনিসপত্রের অসহনীয় উচ্চমূল্যে জীবনযাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে -ড: আহমদ আবদুল কাদের
খেলাফত মজলিসের মহাসচিব ড: আহমদ আবদুল কাদের বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর অতি উচ্চ মূল্যের কারণে মানুষের জীবনযাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে। আইএমএফের শর্ত পূরণের লক্ষ্যে একের পর এক তেল, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে জনগণের উপর খরচের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে। হজ্বের খরচ অতিরিক্ত বৃদ্ধি করে সাধারণ মুসলমানের জন্য পবিত্র হজ্বকে কঠিন করে ফেলা হয়েছে। এ অবস্থা থেকে জাতি আজ পরিত্রাণ চায়। তিনি আজ ঢাকা মহানগরী দক্ষিণের বার্ষিক মজলিসে শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আজ ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, বিকাল ৩টায়, মহানগর মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরার সাধারণ অধিবেশন ২০২৩ অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শুরার অধিবেশনে কর্মসূচির অন্তর্ভুক্ত ছিল কুরআন তিলাওয়াত, দারসুল কুরআন, বিগত বছরের রিপোর্ট পেশ, ২০২৩-২০২৪ সেশনের জন্য শাখা পুনর্গঠন, ২০২৩ সালের বার্ষিক পরিকল্পনা গ্রহণ ইত্যাদি।
উক্ত অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শাখা পুনর্গঠন কার্যক্রম পরিচালনা করেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। মজলিসে শুরার সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২৩-২০২৪ সেশনের জন্য ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি পুনঃনির্বাচিত হন অধ্যাপক মাওলানা আজীজুল হক, সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোহাম্মদ আবুল হোসাইন।
নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. আহমদ আবদুল কাদের। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম-মহাসচিব এডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মোহাম্মদ আবদুল জলিল। কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সহ-প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ জহিরুল ইসলাম, সহ-আইন সম্পাদক এডভোকেট মাওলানা শায়খুল ইসলাম প্রমুখ।
উক্ত অধিবেশনে ৩৫ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগরী দক্ষিণের নির্বাহী পরিষদ ও ২৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ নির্বাচন করা হয়।
২০২৩-২০২৪ সেশনের জন্য গঠিত ঢাকা মহানগরী দক্ষিণের নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ:
সভাপতি: অধ্যাপক মাওলানা আজীজুল হক
সহ-সভাপতি: মাওলানা নূরুল হক, মাওলানা ফারুক আহমদ ভূঁইয়া, জনাব আবদুর রহমান, মাওলানা আরওয়ারুল করিম
সাধারণ সম্পাদক: মোহাম্মদ আবুল হোসেন
সহ-সাধারণ সম্পাদক: হুমায়ুন কবির আজাদ, কাজী আরিফুর রহমান, মুফতী সাইফুল হক
সাংগঠনিক সম্পাদক: মুনশি মোস্তাফিজুর রহমান ইরান
প্রশিক্ষণ সম্পাদক: মাওলানা সরদার নিয়ামত উল্লাহ
সমাজকল্যাণ সম্পাদক: মুহাম্মদ গিয়াস উদ্দিন
বায়তুলমাল সম্পাদক: মুহাম্মদ সেলিম হোসাইন
সহ-বায়তুলমাল সম্পাদক: মোহাম্মদ আবদুল হান্নান
প্রচার ও প্রকাশনা সম্পাদক: মাওলানা মনসুরুল আলম মনসুর
অফিস সম্পাদক: এডভোকেট মোহাম্মদ সানাউল্লাহ
দাওয়াহ সম্পাদক: মল্লিক মোহাম্মদ কিতাব আলী
উলামা বিষয়ক সম্পাদক: মাওলানা শরীফ আহমদ উল্লাহ
শ্রম বিষয়ক সম্পাদক: মাহবুবুর রহমান চৌধুরী
মহিলা বিষয়ক সম্পাদিকা: বেগম মমতাজ পারভীন
সাংস্কৃতিক সম্পাদক: ড. আনিসুর রহমান শিপলু
যুব বিষয়ক সম্পাদক: হাফেজ মহিউদ্দিন জামিল
ছাত্র বিষয়ক সম্পাদক: এবিএম শহীদুল ইসলাম
নির্বাহী সদস্য: অধ্যাপক মাসুদ হোসাইন, মোহাম্মদ হোসেন খান, হাবিবুল্লাহ মান্নান, হাফেজ শফিকুল ইসলাম, মোঃ নজরুল ইসলাম ভূঁইয়া, মাওলানা মিজানুর রহমান, মুফতি আনিস আনসারী, মাওলানা ওয়ালিউল্লাহ, দেওয়ান আফসার মাহমুদ শোয়েব, মাওলানা ফরিদ আহমদ হেলালী, মাওলানা ইব্রাহিম আজহারী, খন্দকার রুহুল আমীন।