করোনার মধ্যে বিল পরিশোধে ব্যর্থ হলে আবাসিক বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্নের হুমকীর তীব্র নিন্দা ও প্রতিবাদ খেলাফত মজলিসের

ঢাকা, ১০ জুন ২০২০ : ৩০ জুনের মধ্যে বিদ্যুত ও গ্যাসে বকেয়া বিল পরিশোধে ব্যর্থ হলে আবাসিক বিদ্যুঃ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সরকারী হুমকীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, কোভিড-১৯ মহামারির মধ্যে বকেয়া বিলের জন্য বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্নের হুমকী অত্যন্ত অমানবিক। করোনা দুর্যোগরে মধ্যে গ্যাস বিদ্যুতের সংযোগ বিচ্চিন্নের ঘোষনা দিয়ে সরকারে জ¦ালানী, খনিজ ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী গণবিরোধী ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সরকারের পক্ষ থেকে জুন পর্যন্ত বিদ্যুৎ ও গ্যাস বিলের জরিমানা মওকুফের ঘোষনা দিয়েছিলো। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখান আরো তীব্র হয়েছে। সাধারণ মানুষের আয় রোজগার বন্ধ রয়েছে। এ অবস্থায় বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের ঘোষনা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। সরকারের উচিৎ করোনাকালীন সময়ে জনগণের পাশে দাঁড়ানো, পানি, বিদ্যুৎ, জ¦ালানী গ্যাসের বিল মওকুফ কারা। কিন্তু তা না করে বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের গণবিরোধী ঘোষনা জনগণ কেনাভাবেই বরদাস্ত করবে না।

বিবৃতিতে নেতৃদ্বয় করোনাকালীন সময়ের বকেয়া বিল জুন মাসের মধ্যে পরিশোধ না করলে আবাসিক বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্চিন্নের নোটিস অবিলম্বে প্রত্যাহার করার দাবী জানান এবং করোনাভাইরাসের মহামারির কারণে সকল গ্রাহকের বিগত ৩ মাস এবং আরো আগামী ৩ মাসের বিদ্যুৎ, গ্যাস ও পানির বিল মওকুফের জন্য সরকারের কাছে জোর দাবী জানান।