৭ জানুয়ারি সরকার নয়, জনগণের বিজয় হয়েছে – খেলাফত মজলিস
ঢাকা, ১২জানুয়ারি ২০২৪: খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, গত ৭ জানুয়ারি দেশে তামাশার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে তফসিল ঘোষণা থেকে শুরু করে ফলাফল ঘোষণা পর্যন্ত সবকিছুতেই জাতির সাথে তামাশা হয়েছে। ভোটকেন্দ্রে প্রকৃত ভোটারের গড় উপস্থিতি একেবারেই কম ছিল। পিঠা ভাগাভাগির এই নির্বাচনে সরকারি দল নিজেদের মধ্যেও ভাগাভাগি সুষ্ঠুভাবে করতে পারেনি। যার কারণে স্বতন্ত্র বা ডামি প্রার্থীরা হাইকোর্টে পর্যন্ত রিট করেছে, নির্বাচন বয়কট করেছে।
জনগণ এই নির্বাচন প্রত্যাখ্যান করে ভুল করে নাই। ৭ জানুয়ারি সরকার নয়, জনগণের বিজয় হয়েছে। বিজয়ী জনগণের হাতে ক্ষমতা দিতে হবে। প্রতিনিধিত্বশীল দলগুলোকে বাদ রেখে সরকার প্রহসনের নির্বাচনের মাধ্যমে যে সংসদ ও মন্ত্রীসভা গঠন করেছে তার বৈধতা জনগণ দিবে না। অবৈধভাবে নির্বাচিত কাউকে জনগণ ৫ বছর কেন ৫ দিনও ক্ষমতায় দেখতে চায় না। জনগণের সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। অবিলম্বে পদত্যাগ করে দল নিরপেক্ষ সরকারের কাছে দ্বায়িত্ব হস্তান্তর করুন। সকলের অংশগ্রহণে একটি সুষ্ঠ নির্বাচন দিন। জাতিকে আর বিশ্ববাসীর কাছে খাটো করবেন না। অর্থনৈতিক বিপর্যয়ের দিকে দেশকে আর ঠেলে দিবেন না। খেলাফত মজলিস ঢাকা মহানগরীর বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
গণ প্রত্যাখ্যাত ডামি নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আজ বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেইটে সমাবেশ শেষে মিছিল শুরু হয়ে পল্টন মোড়ে সমাপ্ত হয়। ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিল পূর্ববর্তি সংক্ষিপ্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব অধ্যাপক আবদুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, কেন্দ্রীয় প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, কেন্দ্রীয় প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, সাহাব উদ্দিন আহমদ খন্দকার, ডা: আবদুর রাজ্জাক, সাইফ উদ্দিন আহমদ খন্দকার, মাওলানা নুরুল হক, আবুল হোসেন, প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক, মাওলানা ফারুক আহমদ, হুমায়ুন কবির আজাদ, এনামুল হক হাসান, মাওলানা কামাল হোসাইন, এডভোকেট সানাউল্লাহ, গিয়াস উদ্দিন, সেলিম হোসাইন, মহিউদ্দিন জামিল, এইচ.এম এরশাদ, এডভোকেট এনায়েত রাব্বি, মতিউর রহমান, নুর মুহাম্মদ প্রমুখ।