বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব প্রবীণ আলেমে দ্বীন মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। আজ (২১ জানুয়ারি) শুক্রবার বিকালে দলের সহ- প্রচার সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত এক শোক বার্তায় নেতৃদ্বয় এ শোক জানান।

প্রদত্ত এক যৌথ শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খান হযরত হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহি আলাইহির একান্ত স্নেহভাজন ছিলেন। তিনি একজন প্রবীণ আলেমে দ্বীন ও রাজনীতিবিদ হিসেবে ইসলামী রাজনৈতিক অঙ্গণে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেছেন। দেশ জাতি ও ইসলামের পক্ষে বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি রাজপথে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি ইলমী ময়দানে যেমন খেদমত করেছেন, তেমনি রাজপথে ইসলাম বিরোধী শক্তির বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে জীবন অতিবাহিত করেছেন। তাঁর ইন্তেকালে জাতি বড় মাপের একজন আলেমকে হারালো। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়। মরহুম মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খানের রুহের মাগফিরাত কামনা করে তাঁর জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন নেতৃদ্বয়।

এর আগে, বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাবেক মহাসচিব মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। আজ (২১ জানুয়ারি) শুক্রবার জুমার পূর্বে চট্টগ্রাম নগরীর দামপাড়া মাদরাসায় সূরা কাহাফ তিলাওয়াতকালে অসুস্থ হয়ে পড়েন। পরে হাসাপাতাল নেওয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।