খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে দেশ আজ খাদ্য নিরাপত্তাহীন ও দুর্ভিক্ষের মুখোমুখি। দ্রব্যমূল্যের ক্রম ঊর্ধ্বগতি, বিদ্যুৎ সংকটের কারণে শিল্প ও খাদ্য উৎপাদন বাধাগ্রস্থ হচ্ছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ ঘাটতির কারণে অত্যাবশ্যকীয় পণ্য আমদানি প্রায় বন্ধ। এভাবে একটি দেশ চলতে পারে না। এ অবস্থার উত্তরণে জনগণের ঐক্যবদ্ধতার বিকল্প নেই।

আজ (৫ নভেম্বর) শনিবার দুপুর ৩টায় পুরানাপল্টনস্থ মজলিস মিলনায়তনে  খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক আবদুল হালিম রাহমাতুল্লাহি আলাইহির ‘জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও দোয়ার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে অধ্যাপক আবদুল হালিম রাহমাতুল্লাহি আলাইহির রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত হয়।

আমীরে মজলিস বলেন, অধ্যাপক আবদুল হালিম রাহমাতুল্লাহি আলাইহি ছিলেন খেলাফত রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে অগ্রসেনানী। ছাত্রজীবন থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার কাজে নিয়োজিত ছিলেন। এ পথে চলতে গিয়ে তাঁকে অনেক কঠিন পথ পাড়ি দিতে হয়েছিল।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, মরহুম আবদুল হালিম রাহমাতুল্লাহি আলাইহির দ্বীন প্রতিষ্ঠার কাজে সার্বক্ষণিক চিন্তা-ফিকির করতেন। তিনি সংগঠন ও ইসলামিক ফাউন্ডেশনে দায়িত্বপালন কালে অনেকগুলো দ্বীনি প্রজেক্টের উদ্যোক্তা ছিলেন যা তার জন্য সদকায়ে জারিয়া হবে। ইনশাআল্লাহ।

দলের যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইনের পরিচালনায় মাহফিলে  উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানাজিয়াউল হক শামীম, ড. আবদুল লতিফ মাসুম,  ডক্টরস সোসাইটির সভাপতি ডা. আবদুল্লাহ খান, শিক্ষাবিদ ড. তারেক ফজল, অধ্যাপক আবদুল আউয়াল মিয়া, হাফেজ সুলতান আহমদ, মহসিন আলম, যুগ্ম মহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান,  মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মাওলানা আজীজুল হক, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি বিলাল আহমদ চৌধুরী, মরহুমের একমাত্র ছেলে আহমাদ আইমান আন্দালিব, জামাতা নুরুল আহসান প্রমুখ।