নয়াপল্টন সড়কে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশের হামলা, গুলি, গ্রেফতার ও নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ খেলাফত মজলিসের
শান্তিপূর্ণ সভা-সমাবেশ করার অধিকার সকল রাজনৈতিক দল তথা জনগণের সাংবিধানিক অধিকার।
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২২: আজ ৭ ডিসেম্বর বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নয়াপল্টন সড়কে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশের উপর্যুপরি হামলা, গুলি, গ্রেফতার ও ১ জন নিহতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খেলাফত মজলিস। আজ প্রদত্ত এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, শান্তিপূর্ণ সভা-সমাবেশ করার অধিকার সকল রাজনৈতিক দল তথা জনগণের সাংবিধানিক অধিকার। কিন্তু দেশে অবাধ রাজনীতির চর্চা ও রাজনৈতিক কর্মকাণ্ডে বাঁধা দেয়া হচ্ছে। আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপি আহুত সমাবেশকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে, জনমনে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে।
আজ বিকেল থেকে বিএনপি অফিসের সামনে অবস্থানরত মানুষের উপর হামলায় ১ জন নিহত ও বহু লোক আহত হয়েছে। বিএনপির বহু নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সরকারের এ পদক্ষেপ দেশের বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিকে আরো অবনতি দিকে নিয়ে যাবে। আমরা এহেন হামলা, মামলা, গ্রেফতার নির্যাতন ও হত্যাাকন্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ভবিষ্যতে এহেন পরিস্থিতি সৃষ্টি না হয় তার দাবী জানাচ্ছি।
বিবৃতিতে নেতৃদ্বয় দেশে সকল রাজনৈতিক দল যাতে অবাধে রাজনৈতিক কর্মকাণ্ড সভা, সমাবেশ করতে পারে, জনগণ স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারে তা নিশ্চিতের আহ্বান জানান।