আন্দোলনরত শিক্ষকদের ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান খেলাফত মজলিসের

ঢাকা, ১৯ জুলাই ২০২৩: দেশের মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের (সরকারিকরণ) দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষকদের উপর গতকাল হামলা চালিয়েছে পুলিশ। এই ঘটনার নিন্দা জানিয়ে শিক্ষকদের ন্যায্য দাবি আদায়ের শান্তিপূর্ণ আন্দোলনের প্রতি একাত্মতা পোষণ করেছে খেলাফত মজলিস।

আজ এক যুক্ত বিবৃতিতে খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমীর মাওলানা আবদুল বাসিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, দেশের সিংহভাগ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারি দ্বারা পরিচালিত হলেও সরকারি শিক্ষকদের সঙ্গে তাদের রয়েছে বিশাল বৈষম্য। অথচ একই কারিকুলামের অধীনে সিলেবাস, একাডেমিক সূচি, প্রশ্নপত্র তৈরি ও উত্তরপত্র মূল্যায়নের কাজ একই হলেও সরকারি শিক্ষকদের সাথে তাদের বেতন-ভাতা বৈষম্য অনেক বেশি। এসব শিক্ষকেরা অবসরকালীন সুবিধা ও কল্যাণ ট্রাস্টের ভাতা পেতে বছরের পর বছর অপেক্ষা করতে হয়। শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণের সমান সুযোগ নিশ্চিতে সকল মাধ্যমিক শিক্ষাকে পর্যায়ক্রমে জাতীয়করণ সময়ের দাবি। অথচ সরকার এসব দাবি অগ্রাহ্য করে আসছে।

আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, অবিলম্বে শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবিগুলো মেনে নিন। বিদ্যালয়গুলোতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনুন।