আগামী ২২ জুলাই শনিবার, বেলা ২ ঘটিকার সময়, রিজেস্টারী মাঠে অনুষ্ঠিতব্য খেলাফত মজলিসের সিলেট বিভাগীয় সমাবেশ সফলের লক্ষ্যে আজ বেলা ২ ঘটিকার সময়, পূর্ব জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় লিখিত বক্তব্যে দলের যুগ্ম মহাসচিব ও সিলেট বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুহাম্মদ মুনতাসির আলী বলেন, “দেশ আজ স্পষ্টতই দুই মেরুতে বিভক্ত। এক পক্ষ দীর্ঘ দিন ধরে ক্ষমতার স্বাদ আস্বাদন করে একে একরকম চিরস্থায়ী বন্দোবস্ত নেয়ার জন্য মরিয়া। ক্ষমতা তাদেরকে এতোই বুঁদ করেছে যে, সমগ্র জাতি একদিকে গেলেও তাদের বুধোদয় হচ্ছেনা। অপরদিকে দেশের ভোটাধিকার বঞ্চিত জনতা ‘জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে আয়োজনের’ দাবীতে আজ একাট্টা।”
তিনি বলেন,” বিগত ১১ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত খেলাফত মজলিসের গণসমাবেশ থেকে জাতীয় সংকট নিরসন এবং আর্তসামাজিক প্রেক্ষাপটে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা ন্যায্য দাবি সরকারের কাছে জানানো হয়। আমাদের ৮ দফা দাবি হলো:
১। ধর্মীয় শিক্ষা সংকোচ নীতি বন্ধ ও বিতর্কিত পাঠ্যক্রম
২। দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা।
৩। নির্বাচনে সবার জন্য সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিত করা।
৪। দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখা।
৫। গ্রফতারকৃত আলিম-উলামা ও রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার করা।
৬। রাজনৈতিক সভা-সমাবেশের অবাধ সুযোগ নিশ্চিতকরণ।
৭। পণ্য মূল্য কমিয়ে জনদুর্ভোগ লাঘব ও দুর্নীতি নির্মূল করা।
৮। বেকার সমস্যা সমাধান ও যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দান।
তিনি আরো বলেন, “আজ প্রায় ৬ মাস অতিবাহিত হতে চলেছে,আমাদের কোন দাবীই আজ অবধি মানা হয়নি। এমতাবস্থায় আমাদের এসব ন্যায্য দাবীতে রাজপথে আন্দোলন করা ছাড়া আর কোন উপায় নেই। তাই কেন্দ্রীয় সংগঠন সারা দেশের বিভাগীয় শহর ও বড় জেলা শহরে সমাবেশের ডাক দিয়েছে। ইতিমধ্যে রাজশাহী,চট্টগ্রাম, রংপুর ও নোয়াখালীতে সরকারি নানা বাধা-বিপত্তি উপেক্ষা করে সফল সমাবেশ হয়েছে। আগামী ২০ জুলাই কুমিল্লা,২১ জুলাই ময়মনসিংহ, ২২ জুলাই সিলেট ও ময়মনসিংহ, ২৭ জুলাই খুলনা এবং ২৯ জুলাই ঢাকার সমাবেশ। এসব সমাবেশের মধ্য দিয়ে জাতির সামনে আমাদের ন্যায্য দাবি সমূহ তুলে ধরছি।”
মতবিনিময় সভায় মুহাম্মদ মুনতাসির আলী জানান, আগামী ২২ জুলাই, শনিবার, বেলা ২ ঘটিকার সময়, সিলেটের ঐতিহাসিক রেজিস্টারী মাঠে আমাদের সিলেট বিভাগীয় সমাবেশ। সমাবেশে বৃহত্তর সিলেটের প্রায় সকল উপজেলা থেকে আমাদের নেতা-কর্মীদের সাথে ভোট বঞ্চিত জনতার ঢল নামবে বলে আমরা আশাবাদী।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন, খেলাফত মজলিসের মহাসচিব বর্ষিয়ান রাজনীতিবিদ ড. আহমদ আবদুল কাদের।বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, দলের নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দিন আহমদ, যুগ্ম মহাসচিব এবিএম সিরাজুল মামুন, যুগ্ম মহাসচিব ও ইসলামী যুব মজলিসের কেন্দ্রীয় আহবায়ক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা শামসুজ্জামান চৌধুরী ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী। বক্তব্য রাখবেন অন্যান্য কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
সভায় তিনি আরো বলেন, “এই সমাবেশ নানা দিক বিবেচনায় অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে সমাবেশের প্রতি সিলেটবাসী তাকিয়ে আছে।” তিনি সিলেটের সর্বস্তরের জনতার প্রতি সমাবেশ সফলে সহযোগীতা ও উপস্থিত হয়ে তা সফল করে তোলার আহ্বান জানান।
মতবিনিময় সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জোন পরিচালক অধ্যক্ষ মাওলানা শামসুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট জোনের সহকারী পরিচালক অধ্যক্ষ আব্দুল হান্নান, সিলেট জেলা সভাপতি মাওলানা নেহাল আহমদ, সিলেট মহানগর সভাপতি হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, সিলেট জেলা সহ-সভাপতি মাওলানা মুখলিছুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন, মহানগর সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা জাবেদুল ইসলাম চৌধুরী, যুক্তরাজ্য শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, সিলেট মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা জুনায়েদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আব্দুস শহীদ ও মহানগর ইসলামী যুব মজলিস নেতা মাওলানা সাদিকুর রহমান প্রমূখ।