দেশবাসীকে নিরাপদে রাখতে দলনিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন – খেলাফত মজলিস

ঢাকা, ২৭ অক্টোবর ২০২৩: আজ বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেইটে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন সহ ৮দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত গণমিছিলে নেতৃত্ব দেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ।

বিজয়নগর পানির ট্যাংকির সামনে মিছিল পরবর্তি সমাবেশে বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড: আহমদ আবদুল কাদের। তিনি বলেন, জনগণ আজ ভালো নেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার বাহিরে। সরকার বিজ্ঞান ও ইসলামী শিক্ষা সংকুচিত করে শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। অভিভাবকেরা আজ রাস্তায় নেমে আন্দোলন করছে। তাদের সন্তানদেরকে নতুন কারিকুলামে আর পড়াতে চায় না। যানবাহনে মানুষকে তল্লাশীর নামে হয়রানি করা হচ্ছে, মানুষের মোবাইল চেক করা হচ্ছে। ইন্টারনেট সেবা বিঘ্নিত করা হচ্ছে। এই সরকার যদি আবার ক্ষমতায় আসে তাহলে মানুষের কোন অধিকার আর থাকবে না।

আমাদের দাবি- দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন দিতে হবে। এই দাবি সকল রাজনৈতিক দলের, কিন্তু সরকার এটা চায় না। তারা যে দুর্নীতি করেছে, লুটপাট করেছে, মানুষকে হয়রানী করেছে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না। কিন্তু এবার জনগণ রাজপথে নেমেছে। জাতির মুক্তির জন্য, উন্নয়নের জন্য আমরা সংগ্রাম করছি। চলমান সংসদ অধিবেশনে বিল পাশ করে দলনিরপক্ষে সরকার প্রতিষ্ঠা করুন। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করুন। যদি নিরাপদে থাকতে চান, দেশবাসীকে নিরাপদে রাখতে চান এর কোন বিকল্প নেই। নতুবা জনতার রোষে আপনারা পার পাবেন না।

ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত গণমিছিল পরবর্তি সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ডা: রিফাত হোসাইন মালিক, কেন্দ্রীয় প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পদাক তাওহীদুল ইসলাম তুহিন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন খন্দকার, সহ-প্রশিক্ষণ সম্পাদক জহিরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, ঢাকা মহানগরী উত্তর সভাপতি মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, মাওলানা নুরুল হক প্রমুখ।

ঢাকা মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসাইন ও উত্তর সাধারণ সম্পাদক প্রিন্সিপাল আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য মুফতি আলী আকরাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক ইমরাইন হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণ সহ-সভাপতি মাওলানা ফারুক আহমদ ভূইয়া, শ্রমিক মজলিস সহ-সভাপতি আমীর আলী হাওলাদার, মুফতি উসমান আশরাফী, মাওলানা কামাল হোসাইন, মাওলানা আবু ইউসুফ, হুমায়ুন কবির আজাদ, কাজী আরিফুর রহমান, মাওলানা সরদার নেয়ামত উল্লাহ, মুন্সী মোস্তাফিজুর রহমান ইরান, সেলিম হোসাইন, এইচ.এম.এরশাদ, মতিউর রহমান, এডভোকেট এনায়েত রাব্বি একরাম প্রমুখ।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের দাবিতে আজ ঢাকা মহানগরী সহ সরাদেশের জেলা শহরে গণমিছিল অনুষ্ঠিত হয়